Thursday, October 20, 2016

পার্বতীপুরে বালু ধ্বসে দুই স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর)
উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের শুকিয়ে যাওয়া করতোয়া নদীর বালু ধ্বসে একটি খালে পড়ে আজ বৃহস্পতিবার দুই স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। 
এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বিক্ষুদ্ধ এলাকাবাসী অবৈধভাবে বালু উত্তেলনকারী মাজেদ মেম্বারকে অবিলম্বে গ্রেফতার করে কঠোর শাস্তি প্রদানের দাবী জানিয়েছেন।
এলাকাবাসী সূত্রে জানাগেছে, পলাশবাড়ী ইউনিয়নে অবস্থিত নূরুলহুদা হাইস্কুলের ১০ম শ্রেনীর ছাত্রী সুমাইয়া রহমান সুমা (১৫) ও জেএসসি পরীক্ষার্থী মোছাঃ হামিদা বেগম (১৩)। তারা আজ বৃহস্পতিবার বেলা ২টার দিকে শুকিয়ে যাওয়া করতোয়া নদীর ফুলের ঘাট এলাকা দিয়ে হেটে যাচ্ছিলেন। এসময় খালের কিনারার বালু ধ্বসে চোরা বালিতে ডুবে যায় তারা। এলাকার লোকজন সুমাকে মৃত্যু অবস্থায় উদ্ধার করে এবং হামিদা বেগম কে ল্যাম্ব হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্য ঘোষনা করেন। নিহত সুমাইয়া রহমান সুমার পিতার নাম মোঃ আজাহারুল ইসলাম বাবু ও হামিদা বেগমের বাবার নাম মোঃ হামিদুল ইসলাম। এদের উভয়ের বাড়ী পলাশবাড়ী ইউনিয়নের মধ্য আটরাই গ্রামে। 
এলাকাবাসীর অভিযোগ, পাশের বদরগঞ্জ উপজেলার বিষ্ণুপুর গ্রামের মাজেদ মেম্বার দীর্ঘদিন ধরে ফুলের ঘাট এলাকায় শুকিয়ে যাওয়া করতোয়া নদীতে (খাস জমিতে) বালু উত্তেলন করে আসছেন। বালু উত্তেলন করায় সেখানে ৪০/৫০ফুট গভীর খালের সৃষ্টি হয়। সেই খালে পড়ে দুই কিশোরীর মর্মান্তিক মৃত্যু ঘটে। পলাশ বাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোফাখ্যারুল ইসলাম ফারুক জানান, মাজেদ মেম্বার অবৈধভাবে দীর্ঘদিন ধরে বালু উত্তেলন করে আসছেন। ঘটনাস্থলে এসআই মোস্তফা, এএসআই মতিউর রহমানসহ দুই পুলিশ কনেস্টবলকে মোতায়েন রাখা হয়েছে। বালু উত্তেলনের অভিযোগ সম্পর্কে জানার জন্য অভিযুক্ত মাজেদ মেম্বারকে একাধিকবার মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তার মোবাইলটি (০১৭১৭০৬০৫৮৬) বন্ধ পাওয়া যায়।  
এদিকে পার্বতীপুর মডেল থানার ওসি তদন্ত মোঃ বেলাল হোসেন বলেন, এ ঘটনায় কোন মামলা হবে না। কারন তারা নিজে নিজে মারা গেছেন।

শেয়ার করুন

0 facebook: