Saturday, November 12, 2016

পার্বতীপুর শিশু ধর্ষণ মামলা সাইফুলের ফাঁসির দাবিতে প্রতীক অনশন

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর) 
পার্বতীপুরে ৫ বছর বয়সী শিশু পূজা ধর্ষণ মামলার প্রধান আসামী সাইফুল ইসলাম ওরফে কালা সাইফুলের ফাঁসি ও তার সহযোগী ভন্ড কবিরাজ আফজাল হোসেন বাদীয়াকে অবিলম্বে গ্রেফতারের দাবিতে আজ শনিবার উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীক অনশন কর্মসূচি পালিত হয়েছে। ছাত্র একতা পরিষদ নামে উপজেলার বিভিন্ন ছাত্র সংগঠনের সম্মিলিত প্লাটফম এ কর্মসূচি পালন করে। বিকেল সাড়ে ৪টায় অনশন শুরু হয়ে সন্ধ্যে ৭টা পর্যন্ত কর্মসূচি চলে। এসময় আহসান হাবিব নয়নের সভাপতিত্বে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। এছাড়াও বিভিন্ন ব্যক্তি ও সংগঠন এ কর্মসূচির প্রতি একাতত্বা ঘোষনা করেন। 
বক্তারা বলেন, উপজেলার ৩নং রামপুর ইউনিয়নের জমিরহাট এলাকায় তকেয়াপাড়া গ্রামের পিকআপ চালক সুবল দাসের ৫ বছর বয়সী শিশু কন্যা পুজা গত ১৮ অক্টোবর বিকেলে বাড়ির পাশে খেলতে গিয়ে নিখোঁজ হয়। শিশুর বাবা ও স্বজনেরা সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে থানায় একটি জিডি করেন। পরের দিন ভোরের দিকে বাড়ি সংলগ্ন একটি হলুদ ক্ষেতে রক্তাক্ত, ক্ষতবিক্ষত ও অজ্ঞান অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। প্রথমে তাকে পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বক্তারা আরো বলেন, মেয়েটিকে মূমূর্ষু অবস্থায় রংপুর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইতিমধ্যে দৈনিক জাতীয় সকল পত্র পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধারাবাহিকভাবে লেখালেখির কারনে মাননীয় প্রধানমন্ত্রী শিশুটির চিকিৎসার ব্যয়ভার বহনের ঘোষনা দেন। 
অপরদিকে, ধর্ষক সাইফুল ইসলামের বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় মামলা দায়েরর পর পার্বতীপুর থানা পুলিশ তাকে  গ্রেফতার করে ৭দিনের রিমান্ড নিলেও পুলিশ নরপিশাচের কাছ থেকে কোনরুপ তথ্য বের করতে পারেনি। 
বক্তারা অবিলম্বে মামলাটি ডিবিতে হস্তান্তরের দাবি জানান। সেইসাথে দেশব্যাপী তোলপাড় করা মামলাটি দ্রুত বিচার আদালতে স্থানান্তর করে ধর্ষকের ফাঁসি ও সহযোগি আসামী ভন্ড কবিরাজ আফজাল হোসেন বাদীয়াকে অবিলম্বে গ্রেফতারের দাবি করা হয়।

শেয়ার করুন

0 facebook: