Friday, November 4, 2016

পার্বতীপুরে মুচলেকায় বন্ধ হলো ইট ভাঁটা

রাইসুল ইসলাম,পার্বতীপুর (দিনাজপুর) 
দিনাজপুরের পার্বতীপুর পৌর সভার মেলার ডাঙ্গায় অবৈধভাবে নির্মিত এসএইচবি নামের ইট ভাঁটাটি আজ শুক্রবার মুচলেকায় বন্ধ করে দেওয়া হয়েছে। সকাল সাড়ে ১১টার দিকে পার্বতীপুর উপজেলা প্রশাসন ভাটাটির কিছু অংশ ভেঙ্গে দেয়। 
জানা গেছে, গত কয়েক মাস ধরে পার্বতীপুর-দিনাজপুর সড়কের উত্তর পাশে পৌর এলাকার মেলায় ডাঙ্গায় ইট ভাটা স্থাপনের কাজ শুরু করে শহরের পোড়াভিটা মহল্লার নঈম উদ্দীনের ছেলে শফিকুল ইসলাম সাফি। 
শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান এর নেতৃত্বে ট্রাক্টর দিয়ে ভাটার কিছু অংশ ভেঙ্গে ফেলা হয়। ফায়ার সার্ভিসের পানি দিয়ে কয়েক হাজার কাঁচা ইটও বিনষ্ট করা হয়। এসময় ভাটায় কর্মরত এক কর্মচারীকে আটক করে থানায় সোপর্দ করা হয়। 
ইট ভাঁটার পাশে একটি কারিগরি ও বাণিজ্যিক কলেজ, একটি মাদ্রাসা, একটি মুরগি খামার ও জনবসতি রয়েছে। এছাড়াও ভাটার জমিতে বরেন্দ্র প্রকল্পের গভীর নলকূপ রয়েছে। ভাটা নির্মাণের সময় গভীর নলকুপের পানি সরবরাহ লাইনও বিনষ্ট করা হয়। 
পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান বলেন, কোন রকম পুর্বানুমতি ছাড়াই ভাঁটাটি নির্মাণ করা হয়। ভাটা মালিককে কয়েক দফা নোটিশ দিয়ে ও পুলিশ পাঠিয়ে ভাঁটা নির্মাণ কাজ বন্ধ করতে বলা হয়। কিন্তু তারা এতে কোন কর্ণপাত করেনি। ভবিষ্যতে ওই স্থানে ইট ভাঁটা চালু করা হবে না মর্মে থানায় মুচলেকা দিয়ে আটক কর্মচারী ছাড়িয়ে নিয়ে যায় ভাটা মালিক।

শেয়ার করুন

0 facebook: