Saturday, November 19, 2016

পার্বতীপুরের প্রবীণ প্রধান শিক্ষক ও ভাষা সৈনিক মসলেহ উদ্দিন আর নেই

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের পার্বতীপুরের প্রবীণ শিক্ষক ও নূরুলহোদা হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক ও ভাষা সৈনিক মোঃ মসলেহ উদ্দিন আর নেই। তিনি আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় ৪নং পলাশবাড়ী ইউনিয়নের ডাঙ্গার হাটে তার নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন। (ইন্ন লিল্লাহে....... রাজেউল)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি স্ত্রী, ৫ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে একুশে চেতনা পরিষদ এর সভাপতি মোঃ মোজ্জামেল হোসেন, পার্বতীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল কাদির, নূরুলহোদা হাইস্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক, সৈয়দ আনোয়ার হাদী, মোঃ তায়েব সেলিম, উপজেলা প্রধান শিক্ষক সমিতির সভাপতি মোঃ মাহফুজুল ইসলাম মাহফুজ ও সাধারন সম্পাদক মোঃ মোক্তারুল আলম গভীর শোক জ্ঞাপন করেছেন। শোক সন্তপ্ত পরিবারের প্রতিও তারা সমবেদনা জানিয়েছেন। 
প্রবীণ এই শিক্ষকের মৃত্যু সংবাদে উপজেলা সর্বত্ত শোকের ছায়া নেমে আসে। তার অসংখ্য ছাত্র, ভক্ত ও গুণগ্রাহী এক নজর দেখার জন্য দিনভর মরহুমের বাসভবনে ভিড় করেন।
উল্লেখ্য মরহুম মসলেহ উদ্দিন ছিলেন, পার্বতীপুরের সর্বজন শ্রদ্ধেয় ব্যাক্তিত্ব। তার শিক্ষকতাকালীন সময়ে শহর থেকে ১৫ কিঃমিঃ দূরে অবস্থিত নূরলহোদা হাইস্কুলের নামখ্যাতি গোটা দিনাজপুর জেলায় মানুষের মুখে মুখে উচ্চারিত হতো। খেলাধুলা, সংস্কৃতি চর্চা ও লেখাপড়ায় বিদ্যালয়টি ব্যাপক পরিচিতি লাভ করে।

শেয়ার করুন

0 facebook: