Saturday, December 10, 2016

ভাই বোনের নৌকা

নিজস্ব প্রতিবেদক



নিজস্ব প্রতিবেদক
ভাই বোন এবার এক নৌকাই । গত নির্বাচনে দু জনের অবস্হান ছিল দুমেরুতে । প্রকাশ্যে দন্ধ ছিল দুজনের । সেটা টকশোতে হক আর আইভি বিরোধী লিফলেট হোক । অঙ্ক যদি ঠিক থাকে , বিজয় নিশ্চিত আইভির । নারায়ণগঞ্জ বাসি মনে করছে আইভির বিজয় নিশ্চিত হলে মন্ত্রিত্ব পেতে পারেন শামিম ওসমান ।
শামিম ওসমান এবার প্রকাশ্যে বলেছেন – আইভি তাঁর ছোট বোন । আর ছোট বোনের শুভকামনায় উপহার হিসেবে পাঠালেন নৌকা প্রতীক খচিত দুটি শাড়ি। এরপর দিলেন ঐক্যের ডাক। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বললেন, ইতোমধ্যে অনেক নেতাকর্মী নৌকার বিজয়ের লক্ষ্যে মাঠে নেমে পড়েছেন। যারা এখনও দ্বিধা-দ্বন্দ্বে আছে তারা আগামীকাল থেকে মাঠে নেমে পড়বেন। পাড়া-মহল্লায়,অলি-গলিতে মানুষের হাতে-পায়ে ধরে ভোট চাইবেন। আরো বললেন, দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি পেলে সংসদ সদস্য (এমপি) পদ ছেড়ে দিয়ে নৌকার বিজয়ের জন্য আইভীর পক্ষে নির্বাচনী মাঠে হাজির থাকবেন। এমন প্রতিশ্রুতিও দিলেন। 
শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে ফতুল্লায় অবস্থিত নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রতিশ্রুতি দিয়েছেন শামীম ওসমান।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সদ্য সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। যদিও শামীম ওসমান ও স্থানীয় আওয়ামী লীগের পছন্দের তালিকায় ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন। তবে কেন্দ্র থেকে আইভীইকে সমর্থন দেয়ার পর বেশ জলঘোলা হয়। 
পরে দলীয় প্রধানের হস্তক্ষেপে সব স্বাভাবিক হলেও আইভীর পক্ষে কোনো কথা বলতে দেখা যাচ্ছিল না। এ নিয়ে নানা মহলে তর্কবিতর্ক ও সমালোচনা ওঠে। এই তর্কবিতর্কের অবসান হয়েছে শামীম ওসমানের প্রকাশ্য ঘোষণার মধ্য দিয়ে। বলা বাহুল্য, সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে শামীম ওসমানের বিরোধ দীর্ঘদিনের। নাসিক নির্বাচনে এর প্রভাব পড়তে পারে বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। 
এ প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, ‘আইভীকে মনোনয়ন দেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ও আইভীকে ডেকে কথা বলেছেন। এই বৈঠকের পর বিভিন্ন গণমাধ্যমে যেসব প্রতিবেদন প্রকাশ হয়েছে সেগুলো বিভ্রান্তিকর।
শামীম ওসমান বলেন, বিভিন্ন পত্রিকা চেয়েছিল তিনি ও আইভী যেন প্রতিক্রিয়া জানান, একে অন্যের বিরুদ্ধে কথা বলেন। কিন্তু যারা রাজনীতি করেন তারা বিষয়টি বুঝেছেন। এ কারণে তারা এ নিয়ে কথা বলেননি।
মেয়র পদে প্রার্থী মনোনয়ন সম্পর্কে শামীম ওসমান বলেন, ‘আমাদের যেখানে চিন্তার শেষ সেখান থেকেই আমার নেত্রীর চিন্তার শুরু হয়। আর যেখান থেকে আমার নেত্রীর চিন্তার শুরু হয়, সেখান থেকেই আমার কাজ শুরু হয়। সিটি নির্বাচনে আমাদের চয়েজ ভিন্ন ছিল। কিন্তু আমাদের প্রার্থীর বিপক্ষে সমর্থন ছিল এটা ঠিক নয়। নৌকা শুধু শেখ হাসিনার নয়, জাতির জনক বঙ্গবন্ধুর নৌকা। আমাদের মাতৃতুল্য নেত্রী শেখ হাসিনা আইভীর হাতে নৌকা তুলে দিয়েছেন, আমরা সেই নৌকার বিজয় নিশ্চিতে কাজ করবো।
আইভীকে ছোট হিসেবে উল্লেখ করে শামীম ওসমান বলেন, ‘নৌকার মাঝি কেবল আইভী না, ওই নৌকার বৈঠা আইভীর বড় ভাই শামীমের হাতেও আছে। কেবল আইভী নৌকা চালাবেন না, আজ থেকে লাখো লাখো মানুষ যত বড় ঢেউ আসুক না কেন, এই নৌকা চালিয়ে নেবে।


শেয়ার করুন

0 facebook: