Friday, December 16, 2016

বড়পুকুরিয়া কয়লা খনি খনি শ্রমিকদের আন্দোলন ১৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর)
দিনাজপুরের পার্বতীপুর বড়পুকুরিয়া কয়াল খনির শ্রমিকেরা তাদের আন্দোলন কর্মসূচি আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করেছে। খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ রবিউল ইসলাম রবি ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান আজ বুধবার সকাল সাড়ে ১১টায় খনিতে এক সংবাদ ব্রিফিং করে এ ঘোষণা দেন। 
এসময় সংগঠনের সভাপতি মোঃ রবিউল ইসলাম রবি জানান, আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের কারনে  তাদের চলমান আন্দোলন কর্মসূচি স্থগিত করা হয়েছে। তিনি বলেন, খনিতে কর্মরত এক হাজার ৪১ জন শ্রমিক তাদের চাকুরী স্থায়ীকরণের দাবীতে আন্দোলন করে আসছে। গত ৮ ডিসেম্বর সকাল ১১টায় খনির প্রধান গেটে এক শ্রমিক সমাবেশ করে শ্রমিকদের চাকুরী স্থায়ীকরণ দাবী মেনে নেয়ার সময়সীমা বেধে দেওয়া হয়। বলা হয়, ১৩ ডিসেম্বরের মধ্যে তাদের দাবী মেনে নেয়া না হলে ১৪ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবে শ্রমিকেরা। 
সংগঠনের সাধারণ সম্পাদক, মোঃ আবু সুফিয়ান বলেন, আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় পার্বতীপুর-ফুলবাড়ীর সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার বড়পুকুরিয়া কয়লা খনিতে আসবেন। তিনি খনি শ্রমিক সংগঠনের উপদেষ্টা, পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক ও শ্রমিকদের নেতৃবৃদের সাথে এক বৈঠক করবেন বলে তিনি উল্লেখ করেন। 
এদিকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোং লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এসএমএন আওরঙ্গদেব বলেন, কর্মরত শ্রমিকেরা চাকুরী স্থায়ীকরণের জন্য যে দাবী করেছেন তা কোনভাবেই মেনে নেয়া সম্ভব নয়। তবে শ্রমিকেরা তাদের বেতনভাতা বৃদ্ধির ব্যপারে খনি কর্তৃপক্ষের সহায়তা চাইলে ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে তারা বসতে পারে বলে তিনি উল্লেখ করেন। 

শেয়ার করুন

0 facebook: