Wednesday, January 25, 2017

পার্বতীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাফ্ফর হোসেন সম্পর্কে অভিযোগ

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর)
পার্বতীপুরে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ মোজাফ্ফন হোসেন মুক্তিযোদ্ধা নন। এ অভিযোগ তার সাবেক স্ত্রী ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পার্বতীপুরের সাবেক কর্মচারী রওশন আরা রেনুর। রওশন আরা রেনু তার লিখিত অভিযোগটি গতকাল মঙ্গলাবার বিকেলে পার্বতীপুর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতিকে প্রদান করেন। মুক্তিযোদ্ধা সংসদ, ঢাকাকে তিনি অভিযোগের অনুলিপি প্রদান করেন। এছাড়াও পার্বতীপুরে কর্মরত সকল সাংবাদিকদের কাছেও লিখিত অভিযোগের কপি দিয়েছেন আজ বুধবার দুপুরে। 
রওশন আরা রেনু লিখিত অভিযোগে বলেন, পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের মৃত বছির উদ্দিন প্রামানিকের পুত্র মোঃ মোজাফ্ফর হোসেনের সাথে তার বিয়ে হয় ১৯৭৭ সালের ১৬ আগষ্ট। বিয়ের পর মোজ্জাফ্ফর হোসেন তার মুক্তিযোদ্ধা হওয়ার যে গল্পটি স্ত্রীর কাছে বলেছিলেন সেটি তুলে ধরেন অভিযোগপত্রে। বলেন, দেশ স্বাধীন হওয়ার ২ মাস আগে সৈয়দপুর সেনানিবাস হতে কিছু পাকিস্তানি সৈন্য বেলাইচন্ডি কুঠিপাড়া গ্রামে ঢুকে পড়ে। তারা এলাকার বেশ কিছু লোককে ধরে নিয়ে মাঠে সারিবদ্ধ করে গুলি করে মারে। এ ঘটনার পরের দিন ভোর ৪টায় মোজাফ্ফর হোসেন তার বড় বোনের বাড়ী বদরগঞ্জ থানায় পালিয়ে আত্মগোপন করেন। তার পরেরদিন সন্ধ্যায় সে তার গ্রামের এক বন্ধু সুধীর চন্দ্রসহ হিলি সীমান্ত অতিক্রম করে ভারতের পতœীতলা নামক শরনার্থী শিবিরে আশ্রয় নেন। ওই শরনার্থী শিবিরে অবস্থানকালে বাংলাদেশ হানাদার পাকিস্তানমুক্ত হয়। সে সময় দিনাজপুর ক্যাম্পে সমস্ত অস্ত্র জমা নেওয়া হয়। বিভিন্ন শিবিরের ছেলেদেরকে নিয়ে অস্ত্রগুলো সংরক্ষণ করা হয়। মোজাফ্ফর হোসেন দু’দিন দিনাজপুর ক্যাম্পে অবস্থান করেন এবং বাড়ী ফেরার পথে ক্যাম্প ইনচার্জের কাছে আব্দার করে একটি ভাঙ্গা রাইফেল সংগ্রহ করে বাড়ি ফেরেন। 
রওশন আরা রেনু তার প্রাক্তন স্বামী মোজাফ্ফর হোসেন সম্পর্কে অভিযোগে আরও বলেন, সে একজন অসৎ চরিত্রের মানুষ। বহু লোককে সে চাকরী দেবার কথা বলে ও জমি উদ্ধারের কথা বলে বিপুল অংকের অর্থ আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উল্লেখ করেন। এসব অভিযোগ সম্পর্কে জানার জন্য মোজাফ্ফর হোসেনের মোবাইলে একাধিকবার কল দিলেও মোবাইল সেট বন্ধ থাকায় তার ভাষ্য নেওয়া যায়নি। অন্যদিকে, রওশন আরা রেনু বলেন, তদন্ত হলে সে যে একজন ভূয়া মুক্তিযোদ্ধা সেটি প্রমানিত হবে। 

শেয়ার করুন

0 facebook: