Friday, January 27, 2017

বড়পুকুরিয়া কয়লা খনির এমডিকে অপসারণ

রাইসুল ইসলাম,পার্বতীপুর (দিনাজপুর) 
অধীনস্থ কর্মকর্তা-র্কমচারীদরে ধর্মগ্রন্থের উপর হাত রেখে শপথ করানো ও দুর্নীতির অভিযোগে দিনজপুরের পার্বতীপুরস্থ বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস.এম নুরুল আওরঙ্গজেবকে অপসারণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে পেট্টেবাংলার এক অফিস আদেশে নুরুল আওরঙ্গজেবকে বড়পুকুরিয়া খনির ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে অপসারণ করে পেট্টেবাংলার চেয়ারম্যানের দপ্তরে সংযুক্ত করা হয়। সেইসঙ্গে বড়পুকুরিয়া খনির মহাব্যবস্থাপক (মার্কেটেং) প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদকে ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্ব দেওয়া হয়েছে। সদ্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়া প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদ মোবাইল ফোনে আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন।
চলতি দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন জানান, নানা অনিয়ম, দূর্নীতি, স্বজনপ্রীতি ও সেচ্ছাচারিতার অভিযোগে আওরঙ্গজেবের অপসারণ দাবি করে প্রধানমন্ত্রী বরাবর গত ১৯ জানুয়ারি একটি অভিযোগ পেশ করা হয়।
আওরঙ্গজেব বিষয়টি জানতে পেরে তার বিরুদ্ধে কয়লা খনির কোন কর্মকর্তা-কর্মচারী যেন মুখ না খোলেন সেজন্য গত রবিবার, সোমবার ও মঙ্গলবার পর্যন্ত শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে ধর্মগ্রন্থের ওপর হাত রেখে শপথ করান তিনি। পেট্রোবাংলার চেয়ারম্যানসহ সরকারের উপর মহলে বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হয়। ঘটনা সম্পর্কে জানতে চেয়ে অপসারিত ব্যবস্থাপনা পরিচালক এস.এম.এন আওরঙ্গজেব এর মোবাইলে একাধিকবার কল দিলেও তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন

0 facebook: