Thursday, January 11, 2018

বিরলে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন


বিরলে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন


তাজুল ইসলাম

দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আ ন ম বজলুর রশিদ ওই মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ১১ থেকে ১৩ জানুয়ারী পর্যন্ত এ মেলার আয়োজন করা হয়।উপজেলা পরিষদ চত্বর থেকে শোভাযাত্রা বের হয়ে পৌর শহর প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আ ন ম বজলুর রশিদ।
ইউএনও এ, বি, এম রওশন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু, ডেপুটি কমান্ডার রহমান আলী, জেলা পরিষদের মহিলা সদস্য ও বিরল মহিলা কলেজের অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম, ভাইস চেয়ারম্যান আফজালুল আনাম, পৌর কাউন্সিলর আলহাজ্ব সমসের আলী প্রমূখ।

 তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন শেষে বিভিন্ন দপ্তর কর্তৃক গৃহিত সরকারের জনসেবায় উদ্ভাবন সংক্রান্ত বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ডের প্রদর্শনি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
দ্বিতীয় দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে ডিজিটাল বাংলাদেশ ও প্রসঙ্গি ভাবনা আগামী দিনের চ্যালেঞ্জ ও আমাদের প্রস্তুতি শীর্ষক উপস্থিত বক্তৃতা, অডিও/ভিডিও এর সমন্বয়ে সরকারের বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড বিশেষত: রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে উদ্যোগসমুহ প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শেষদিনে শিক্ষার্থীদের অংশগ্রহনে উপজেলার বিভিন্ন অফিসের উন্নয়নমুলক কর্মকান্ডের উপর উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, সন্ধ্যা ৬ টায় এসডিজি বাস্তবায়নে সমস্যা ও সম্ভাবনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা শীর্ষক আলোচনা ও মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপ্তি ঘটবে।  উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ এ প্রতিপাদ্যকে সামনে রেখে উন্নয়ন মেলার অনুষ্ঠিত হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ, বি, এিম রওশন কবীর বলেন, ২০০৯ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত শেখ হাসিনা সরকার আমলে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড সম্পর্কে জনগনকে অবহিত করার লক্ষ্যেই এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। মেলায় উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর, এনজিওসহ ৩২ টি স্টল অংশ গ্রহন করেছেন।


শেয়ার করুন

0 facebook: