Thursday, February 15, 2018

ভরা বোরো মৌসুমে পার্বতীপুর রেলওয়ে হেড ডিপো থেকে উত্তরের ৮ জেলায় জ্বালানী তেল সরবরাহ অব্যাহত


এমএ আলম বাবলু

ভরা বোরো মৌসুমে চাষাবাদের সুবিধার্থে পার্বতীপুর রেলওয়ে হেড ডিপো থেকে উত্তরের ৮ জেলায় জ্বালানী তেল সরবরাহ অব্যাহত রয়েছে। বোরো মৌসুমকে সামনে রেখে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের রেলওয়ে হেড ডিপোতে পর্যাপ্ত জ্বালানী তেল সংরক্ষণ এবং সরবরাহ করা হচ্ছে।
বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের জ্বালানী তেল সরবরাহকারী প্রতিষ্ঠান দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে হেড ডিপোতে উত্তরের ৮ জেলায় সরবরাহের জন্য পর্যাপ্ত পরিমানে জ্বালানী তেল সংরক্ষণ করে ত সরবরাহ করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে।
পার্বতীপুর রেলওয়ে হেড ডিপোর ম্যানেজার (অপারেশন) মো: হেমায়েত উদ্দিন আহম্মেদ আজ বৃহস্পতিবার বিকেলে জানান, রেলওয়ে তেল পরিবহনের জটিলতার কারনে তেল সরবরাহে কিছুটা সমস্যা হলেও রেলওয়ে হেড ডিপোতে পর্যাপ্ত জ্বালানী তেল মজুদ ছিলো এবং তা সরবরাহ করা হয়েছে। বর্তমানে পর্যাপ্ত পরিমানে জ্বালানী তেল এ ডিপোতে মজুদ রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন এ ডিপোতে এক কোটি একাত্তর লাখ লিটার তেল ধারন ক্ষমতা রয়েছে। প্রতিদিন ১৫ লাখ লিটার তেল এখান থেকে সরবরাহ করা হচ্ছে। এ ডিপোতে কোনো জ্বালানী তেলের সংকট নেই। তবে সীমান্তবর্র্তী এলাকা হওয়ায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক তেল সরবরাহে নজরদারী বৃদ্ধি করা হয়েছে। এদিকে দিনাজপুর জেলা পেট্রোলিয়াম জ্বলানী তেল পরিবেশক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক রওশন আলী সরকার জানান, পার্বতীপুর রেলওয়ে হেড ডিপো থেকে দিনাজপুরসহ উত্তরের ৮ জেলায় জ্বালানী তেল সরবরাহ স্বাভাবিক রয়েছে। এখানে কোনো জ্বালানী তেলের সংকট নেই। 


শেয়ার করুন

0 facebook: