Monday, March 5, 2018

পার্বতীপুর রেলওয়ে পে-অফিসে পে-ক্লার্ক সংকট ॥ বেতন-ভাতাদি প্রদানে জটিলতা

পার্বতীপুর রেলওয়ে পে-অফিসে পে-ক্লার্ক সংকট ॥ বেতন-ভাতাদি প্রদানে জটিলতা

এম এ আলম বাবলু

রেলওয়ে পশ্চিমঞ্চলীয় জোনের বৃহৎ রেলওয়ে জংশন পার্বতীপুর রেলওয়ে পে-অফিসে পে-ক্লার্ক সংকটের কারণে কর্মকর্তা ও কর্মচারীদের মাসিক বেতন-ভাতাদি প্রদানে জটিলতার সৃষ্টি হচ্ছে। মাত্র একজন পে-ক্লার্ক দিয়ে ৫ সহ¯্রধিক কর্মকর্তা কর্মচারী বেতন-ভাতাদি প্রদান করা হচ্ছে।  

জানা গেছে, পার্বতীপুর রেলওয়ে এলাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারী সহ পার্বতীপুর থেকে চিলাহাটি ও পার্বতীপুর থেকে পঞ্চগড় পর্যন্ত বিভিন্ন রেল ষ্টেশনে কর্মরত কর্মচারী এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী মিলে ৫ সহ¯্রধিক কর্মকর্তা-কর্মচারীকে মাসিক বেতন ও ভাতাদি প্রদানের জন্য পার্বতীপুর রেলওয়ে একমাত্র পে-অফিসটিতে প্রয়োজনীয় সংখ্যক পে-ক্লার্ক নাই। ফলে কর্মকর্তা কর্মচারী মাসিক বেতন-ভাতাদি প্রদানে জটিলতার সৃষ্টি হচ্ছে। এখানে কর্মরত মাত্র একজন পে-ক্লার্ক দিয়ে এতো কর্মকর্তা-কর্মচারীর মাসিক বেতন-ভাতাদি প্রদান করা হচ্ছে। বেতন ভাতাদি প্রদানে জটিলতার কথা বলতে গেলে এখানে কর্মরত ডিপিএম এর হাতে অপমানিত হতে হয়। তার বিরুদ্ধে অসৎ আচরণের অভিযোগও রয়েছে।
এব্যাপারে পার্বতীপুর পে- অফিসের ডিপিএম এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
পে-ক্লার্ক সংকটের ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে রাজশাহী রেলওয়ে হিসাব বিভাগের ম্যানেজার পে এনং ক্যাশ আলমগীর হোসেন বলেন বেতন-ভাতাদি প্রদানে সুবিধার জন্যে ইতোমধ্যেই একজন পে-ক্লার্ক পার্বতীপুর পে-অফিসে বদলী করা হয়েছে। তিনি শিঘ্রিই যোগদান করবেন।



শেয়ার করুন

0 facebook: