Tuesday, April 17, 2018

পার্বতীপুরে মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরি॥ ১০ গ্রাহকের ২৫ লক্ষাধীক টাকা জরিমানা

 বিদ্যুৎ বিল অনাদায়ী ৪ কোটি ৬০ লাখ টাকা

পার্বতীপুরে মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরি॥
১০ গ্রাহকের ২৫ লক্ষাধীক টাকা জরিমানা



এম এ আলম বাবলু

মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরির অপরাধে কঠোরতম আইনী ব্যবস্থা থাকার পরও এক শ্রেণীর অসাধু ব্যক্তি বিদ্যুতের মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরি করছে। এই সব অসাধু ব্যক্তিদের ধরতে এবং তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের জন্য নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী (নেসকো) লিঃ এর পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের পক্ষ থেকে বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় দিনাজপুরের পার্বতীপুর আবাসিক এলাকায় বিদ্যুতের মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরির অভিযোগে ১০ বিদ্যুৎ গ্রাহকের ২৫ লক্ষাধীক টাকা জরিমানা করা হয়েছে। বিদ্যুৎ আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এই জরিমানা করেন। এদিকে বিদ্যুৎ বিল অনাদায়ী রয়েছে ৪ কোটি ৬০ লাখ টাকা।
নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী (নেসকো) লিঃ এর পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলীর দপ্তর সূত্রে জানা গেছে, গত কয়েক মাস ধরে পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ, মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরি প্রতিরোধে বিদ্যুৎ আদালতের বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করে ১০ জন বিদ্যুৎ গ্রাহকে নামে মামলা দায়ের সহ ২৫ লাখ ২০ হাজার ৪৬৭ টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে আদায় হয়েছে ১৭ লাখ ৫৭ হাজার ৯৩৭ টাকা।
এদিকে বিদ্যুৎ বিল অনাদায়ী রয়েছে ৪ কোটি ৬০ লাখ টাকা। এ টাকা পাওনা রয়েছে পার্বতীপুর পৌরসভার কাছে। তবে অন্য বিদ্যুৎ গ্রাহকেরা নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করছেন। এই বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আওতায় বিদ্যুৎ গ্রাহক রয়েছে ১৩ হাজার ৬৯০ জন।
পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মঞ্জুর মোর্শেদ বলেন, মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরির অপরাধে কঠোর শাস্তির বিধান রয়েছে এবং চুরি প্রতিরোধের আইনী তৎপরতা অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, মিটার টেম্পারিং ও বিদ্যুৎ চুরির অপরাধে কিছু বিদ্যুৎ গ্রাহকের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ায় সেই সব গ্রাহকদের মিটার রিডিং ও বিদ্যুৎ বিল বেড়েছে। ফলে রাজস্ব আয়ও বেড়েছে।



শেয়ার করুন

0 facebook: