Friday, June 29, 2018

পাংশা পৌরসভার ২০১৮-১৯ অর্থ বৎসরের বাজেট পেশ ॥ উন্নয়ন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়


পাংশা পৌরসভার ২০১৮-১৯ অর্থ বৎসরের বাজেট পেশ ॥ উন্নয়ন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

মাসুদ রেজা শিশির 

 রাজবাড়ীর পাংশা পৌরসভার ২০১৮-১৯ অর্থ বৎসরের বাজেট পেশ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় পৌর মেয়রের কার্যালয়ে বাজেট অধিবেশন অনুষ্ঠিত হয়। এ অধিবেশনে পাংশা পৌরসভায় ২৮ বছরের মধ্যে শ্রেষ্ঠ ও সর্ববৃহৎ ৬৩ কোটি ৮১ লক্ষ ৪৫ হাজার ৬শত ৪২ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আব্দুল আল মাসুদ। বাজেট অধিবেশন শেষে পাংশা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, ইতিমধ্যে পাংশা পৌর শহরের চন্দনা নদীর উপর ৪টি ব্রীজ, ৩টি পাম্প স্থাপন, পানির লাইন সরবরাহ, বিভিন্ন সড়ক মেরামত, বিদ্যুৎ উন্নয়ন সহ পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড অব্যাহত রয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে এসকল উন্নয়ন কাজ শেষ হবে বলে তিনি জানান।
বিদ্যুৎ উন্নয়ন ঃ ইতিমধ্যে ২০০-২৫০ কেভিএ ক্ষমতাসম্পন্ন ২৮ টি ট্রান্সফরমার, ১০৭ কি.মি বিদ্যুৎ লাইনের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। ২০টি পয়েন্টে সোলার লাইট স্থাপন ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। একই সাথে ৪৪টি মসজিদ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লাইটিং কার্যক্রম চলমান রয়েছে।
সড়ক উন্নয়ন ঃ পাংশা উপজেলা আওয়ামীলীগ অফিস থেকে সরকারি কলেজ হয়ে পাংশা কেন্দ্রীয় গোরস্থান ভায়া সত্যজিৎপুর পালপাড়া হয়ে কলেজ মোড় পর্যন্ত ৩.৪০ কি.মি রাস্তা, পাংশা স্বর্ণগড়া রোড ১.৬০ কি.মি, পাংশা শাহজুঁই কামিল মাদ্রাসা থেকে ঢেঁকিপাড়া পর্যন্ত ২.৮০ কি.মি, গুধিবাড়ী সড়ক ১.২৫ কি.মি, মৌকুড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কালাম মোল্লার মসজিদ পর্যন্ত ১.৭৫ কি.মি, গুধিবাড়ী-যশাই রোড ১.২৫ কি.মি. (নতুন), পাংশা বিদ্যুৎ অফিস থেকে বিষ্ণুপুর বিশ্বাসপাড়া পর্যন্ত ১.৫০ কি.মি, পারনারায়নপুর চন্দনা ব্রীজ থেকে কালাম মোল্লার বাড়ি পর্যন্ত ২.৫০ কি.মি সড়কগুলির উন্নয়ন কাজের  কয়েকটি ইতিমধ্যে টেন্ডার হয়েছে বাকিগুলো প্রক্রিয়াধীন আছে।
পানির লাইন ঃ ইতিমধ্যে ১৯ কি.মি. নতুন পানি সরবরাহের লাইনের উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল এলাকায় পানির লাইনের কাজ সম্পন্ন করা হবে।
এসময় পাংশা পৌর মেয়র আব্দুল আল মাসুদ আরো বলেন, পাংশা পৌরসভার ইতিহাসে এবারই সর্বোচ্চ বাজেট ৬৩ কোটি ৮১ লক্ষ ৪৫ হাজার ৬শত ৪২ টাকা করা হয়েছে। যা গত অর্থ বৎসরে ছিল ৫৩ কোটি ৪৫ লক্ষ টাকা। ২০১৮-১৯ অর্থ বৎসরের বাজেটে পাংশা পৌর এলাকার সকল উন্নয়ন কাজ সম্পন্ন করা হবে। এ উন্নয়ন কাজ সম্পন্ন হলে পাংশা পৌরসভার চিত্র পাল্টে যাবে বলে তিনি সাংবাদিকদের জানান। ২০১৮-১৯ অর্থ বৎসরের বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন, পাংশা পৌরসভার সচিব মোঃ ছিদ্দিক আলী খান, সহকারী প্রকৌশলী এ,কে,এম শরীফুল ইসলাম, উপ-সহকালী প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ আজিবর রহমান, প্যানেল মেয়র মোঃ ওদুদ সরদার, কাউন্সিলর মোঃ রইচ উদ্দিন খাঁন, মোঃ মোতালেব হোসেন মোল্লা, মোঃ লাভলু বিশ্বাস, গোবিন্দ চন্দ্র কুন্ডু, মোঃ আব্দুল আলিম মুন্সী, মোঃ বাদশা মন্ডল, মোঃ আবুল হোসেন, মোঃ আঃ ওহাব সরদার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃ মমতাজ বেগম, রাশিদা ইয়াছমিন, দুর্গা রানী পাল প্রমুখ।


শেয়ার করুন

0 facebook: