Saturday, June 22, 2019

শৈলকুপায় নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে পুলিশ সুপারের বিশেষ আইন শৃংখলা সভা








টিপু সুলতান

ঝিনাইদহের শৈলকুপায় এক বিশেষ আইন শৃঙ্খলা সভা এবং শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার দুপুরে উপজেলার ৯নং মনোহরপুর ইউনিয়নের অধিবাসীদের নিয়ে সোন্দহ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বিশেষ সভা অনুষ্ঠিত হয়।
এ বিশেষ সভায় ঝিনাইদহের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম, উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার মোশারফ হোসেন ,সহকারী পুলিশ সুপার (শৈলকুপা-হরিনাকুন্ডু সার্কেল) আরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, অফিসার ইনচার্জ মোঃ বজলুর রহমান, ৯নং মনোহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু প্রমুখ উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার,সম্প্রতি উপজেলা  নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে এলাকার সকল শ্রেনী-পেশার মানুষের উপস্থিতিতে এক গণ শুনানি অনুষ্ঠিত হয়। এলাকার জনগণ তাদের নির্যাতনের নানা কাহিনী খোলামেলা ভাবে পুলিশ সুপারের নিকট ব্যক্ত করেন।  পুলিশ সুপার ধৈর্য সহকারে সবার বক্তব্য শোনেন ও নোট নেন।
পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, আমরা সরকারের কর্মচারী এবং জনগনের সেবক, জনসাধারনের জান-মালের নিরাপত্তার দায়িত্ব আমাদের, যেকোনো মূল্যে আমার জেলা পুলিশের সকল সদস্য জনগনের জান ও মালের নিরাপত্তা বিধান করবে। কোনও অপশক্তি আমাদেরকে রুখতে পারবে না। পুলিশ প্রশাসনের উদ্যোগে রক্তাক্ত এ প্রান্তরে শান্তির বারতা বয়ে আনবে বলে সচেতন মহলের ধারনা।
শৈলকুপায় প্রতিপক্ষের হামলায় শ্বশুর ও পুত্রবধূ আহত, হাসপাতালে ভর্তি
টিপু সুলতান,শৈলকুপা:
ঝিনাইদহের শৈলকুপায় প্রতিপক্ষের অতর্কিত হামলায় শ্বশুর ও পুত্রবধূ আহত হয়েছে। তারা বর্তমানে শৈলকুপা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে উপজেলার আবাইপুর গ্রামে।
খোজ নিয়ে জানা যায়, আবাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোক্তার আহমেদ মৃধা ও বর্তমান চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাসের মধ্যে সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। এরই সূত্র ধরে শনিবার সকালে হেলাল বিশ্বাসের অনুসারি আবাইপুর গ্রামের ইউপি সদস্য রাজ্জাক বিশ্বাসের কর্মী গোলাম বিশ্বাসের বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায় সাবেক চেয়ারম্যান মোক্তার মৃধার কর্মী সমর্থকরা। এসময় শ্বশুরকে বাঁচাতে গিয়ে পুত্রবধূ রেশমা বিশ্বাসও হামলার শিকার হয়ে আহত হয়। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে শৈলকুপা হাসপাতালে ভর্তি করে।
হাসপাতালে চিকিৎসাধীন মৃত সোনা মুসল্লীর ছেলে বৃদ্ধ গোলাম বিশ্বাস (৭০) জানান, শনিবার সকালে মোক্তার মৃধার দলীয় ক্যাডার আবাইপুর গ্রামের কবির, নিমাই, সাহেব আলী, নুরি, হানেফ আলী, ইবাদত, চাঁদ আলী ও হাসানসহ বেশ কয়েকজন লাঠিসোটা ও দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হঠাৎ করে তার বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায়। এসময় তাকে ও তার পুত্র মিন্টুর স্ত্রীকে বেধড়ক মারপিট করে রক্তাত্ব জখম করে। যাওয়ার সময় হামলাকারীরা বেশ কিছু নগদ টাকা, স্বার্ণালংকার ও জিনিসপত্র নিয়ে গেছে বলে তিনি অভিযোগ করেন ।
শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছিলো। বর্তমানে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, মামলা প্রক্রিয়াধীন।


শেয়ার করুন

0 facebook: