Friday, January 27, 2017

গরীব-দুঃখি মানুষের প্রিয় নেতা আলহাজ্ব মোঃ মতিউর রহমান মতি

বাবু বেনারসি :  সিদ্ধিরগঞ্জের কৃতি সন্তান সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সফল সভাপতি গরীব-দুঃখি  মানুষের প্রিয় নেতা আলহাজ্ব মোঃ মতিউর রহমান মতি নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের নং ওয়ার্ডের কাউন্সিলর  হিসিবে নির্বাচিত  হয়েছেন নির্বাচিত হওয়ার পূর্ব থেকে তিনি এলাকার মানুষের পাশে থেকেছেন বরাবর তিনি মাদক বিরোধী অভিযান করে এলাকায় আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিনিত হন শিমুল পাড়া মহল্লায় সব সময় জলাবদ্ধতা  লেগে থাকতো তিনি নিজের অর্থায়নে পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দেনজানালেন শিমুল পাড়ার ভোলা মেম্বার , অটোচালক শহীদ আরমান তাই এলাকাবাসী তাদের পছন্দের নেতাকে নির্বাচিত করতে পেরে তাদের মধ্যে আনন্দ উৎসব বিরাজ করছে  এলাকাবাসীর ভালোবাসায় সিক্ত মতিউর রহমান মতি মতি জানালেন সন্মান আল্লাহর দান আল্লাহ যাকে ইচ্ছা সন্মান দান করেন আবার কেড়ে নিতে পারেন
আমি  এলাকার মানুষের পাশে ছিলাম , আছি থাকব
  নং ওয়ার্ডবাসী জানায়,  মতি অসহায় মানুষের বিপদে আপদে সব সময় সাহায্য সহযোগীতা করে আজ মানুষের অন্তরে অন্তরে মিশে আছে। তারা আরো বলেন, সন্ত্রাস, মাদক, চাঁদাবাজসহ এলাকার বিভিন্ন অপরাধীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছিল নং ওয়ার্ডবাসী। থানা যুবলীগের সভাপতি মতিউর রহমান মতির হস্তক্ষেপে  অপরাধীদের আইনের  হাতে সোর্পদ করে নিরীহ মানুষকে রক্ষা করেছেন। মতিউর রহমান মতির পিতা সুমিলপাড়া ইউনিয়ন পরিষদের প্রাক্তন মেম্বার মরহুম বাদশা মাদবর ছিলেন এলাকাবাসী জন্য এক আর্দশ। তারই সুযোগ্য সন্তান মতিউর রহমান মতি বিভিন্ন এলাকার মসজিদ,মাদ্র্সা, এতিমদের, আর্থিক সহযোগীতাসহ গরীব  মেয়েদের নিজ উদ্যোগে  বিয়ে দিয়ে তার পিতার মত এক আর্দশবান হয়েছেন। এলাকার উন্নয়ন বান্ধব ব্যাক্তি মতিউর রহমান মতির বিকল্প নেই।
আধুনিক নং ওয়ার্ড গড়ার লক্ষ্যে মতির তুলানা নেই বলে জানান তারা। সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি মতিউর রহমান মতি বলেন, নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের নং ওয়ার্ডেবাসীর সমর্থন দোয়া ভালোবাসা এবং এলাকার উন্নয়নের স্বার্থে সাধারন ভোটাদের অনুরোধে কাউন্সিলর পদপ্রার্থী হয়েছিলাম আজ তারা আমার মাথায় জয়ের মুকুট পরিয়ে আমাকে ঋণী করেছেন  জয় পরাজয় আল্লাহর হাতে, সারা জীবন মানুষের সুখে দুঃখে থাকতে চাই।

এলাকায় মতিউর রহমান মতির ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। আদমজী বিহারী কলোনীর বাসিন্দারা বলেন, যে কোন বিপদে মতিকে সব সময় পাশে পেয়েছেন। নিজ অর্থয়ানে মতিউর রহমান মতি পানির কল বসানো, পানি নিষ্কাশনের ব্যবস্থা করা এবং কাচা রাস্তা পাকা করাসহ এলাকার সামাজিক উন্নয়নে হাত বাড়িয়ে দিয়েছেন।  সুমিলপাড়া এলাকায় গিয়ে ভাড়া টিয়া রাজু নামের এক ব্যক্তির কাছে জানাগেছে, সিদ্ধিরগঞ্জ থানার আওয়ামী যুবলীগের সভাপতি হিসেবে মতিউর রহমান মতি এমনি একজন সৎ নিষ্ঠবান মানুষ।
আমরা তার কাছে এলাকাবাসী মিলে নিরাপদ পানি গ্যাসের দাবি করেছিলাম। তিনি আমাদের দাবি মেনে নিয়ে অত্র এলাকায় নিজে বসে থেকে গ্যাস লাইনের ব্যাবস্থা করে দেন।  এলাকাবাসীর প্রত্যাশা তিনি নম্বর ওয়ার্ড কে  সন্ত্রাস মাদক মুক্ত এলাকা গড়ে তুলবেন।

 মতিউর রহমান মতি নারায়ণগঞ্জ সিটিকরপোরেশনের নং ওয়ার্ডে জনকল্যানে সব সময় কাজ করে যাচ্ছেন নং ওয়ার্ডবাসী মনে প্রাণে মতিউর রহমান মতিকে ভালবাসেন,কারণ তিনি অন্যায়ের বিরুদ্ধে, সত্য ন্যায়ের  পক্ষে। তিনি অন্যায়ের সাথে আপোষ করেন না। দলমত নির্বিশেষে কোন লোক বিপদে পড়লে খবর পেলে মতিউর রহমান মতি ছুটে যান বিপদগ্রস্ত লোকটির কাছে, তিনি সাধ্যমত চেষ্টা করেন বিপদ থেকে মুক্ত করতে।  কারণ তিনি মানুষকে অত্যন্ত ভালবাসেন। তিনি গরীর মানুষকে সাধ্যমত  আর্থিক সাহায্য সহযোগিতা করছেন। এলাকাবাসী যে কোন সমস্যা বুদ্ধি পরামর্শসহ যে কোন সামাজিক বিষয়সহ মতিউর রহমান মতির সাথে অনায়াসে তার অফিসে গিয়ে দেখা করতে পারছেন কথা বলতে পারছেন,মন খুলে সুখ দুঃখের কথা বলতে পারছেন। তিনি মানুষকে মূল্যায়ন করেন বলেই মানুষ আসন্ন নারায়ণগঞ্জ সিটিকরপোরেশন নির্বাচনে নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে নির্বাচিত করেছেন মতিউর রহমান মতিকে। এলাকাবাসীরা বলেন, মতিউর রহমান মতি একজন   যোগ্য লোক। তার নেই কোন লোভ লালসা।  যতদিন বাঁচবেন ততোদিন তিনি জনকল্যানে কাজ করে যাবেন বলেন জানালেন এক আলাপচারিতায় ওয়ার্ডের একাধিক বাসিন্দা। মানুষকে তিনি যথেষ্ট মূল্যায়ন করেন। এলাকার ধর্মীয়, সামাজিক সাংস্কৃতিক সংগঠনেও তার রয়েছে যথেষ্ট ভূমিকা। তিনি  আইলপাড়ায় প্রতিষ্ঠা করেছেন নূরে মদিনা দাখিল মাদ্রাসা। এছাড়া তিনি মাদ্রাসা, মসজিদ স্কুলসহ বিভিন্ন সংগঠনের সভাপতি, উপদেষ্টা পদে রয়েছেন।  অত্যন্ত ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন। তিনি শুধু সন্ত্রাস, অনিয়ম, অত্যাচার-জুলুম, নির্যাতন   মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। যার কারণে এলাকাবাসী তাকে মনপ্রাণ দিয়ে ভালবাসেন।   সরেজমিনে নং ওয়ার্ডে বিভিন্ন পাড়ামহল¬ায় ঘুরে এলাকাবাসীর সাথে আলাপকালে তারা বলেন,  মতিউর রহমান মতি এলাকার উন্নয়ন করেছেন, মসজিদ - মাদ্রাসার উন্নয়ন করেছেন, গরীব দুঃখী মানুষকে আর্থিক সাহায্য, অসুস্থ লোককে  চিকিৎসা করানোর সাহায্য, ওয়াজ-মাফিলে, সামাজিক সংগঠনে সাধ্যমত আর্থিক অনুদান দিচ্ছেন। তারা আরও জানায়, মতিউর রহমান মতির জনপ্রিয়তা ব্যাপক। সমাজ সেবক জনদরদী মতিউর রহমান মতির চলার সাথী হচ্ছেন ওয়ার্ডবাসী। আগামীতে   নং ওয়ার্ডের কাউন্সিলর  মতিউর রহমান মতিকে  প্যানেল মেয়র হিসেবে দেখতে চান  ওয়ার্ডের সর্বস্তরের মানুষ।   ব্যাপারে আলহাজ্ব মতিউর রহমান মতি বলেন, আমি জনগনের সেবক আমি জনগনের সেবা করার মাধ্যমেই বেঁেচ থাকতে চাই তিনি আরও বলেন আমি আমার ওয়ার্ডবাসীর ভালবাসায় সিক্ত। জনগনের ভালবাসার মধ্যেই এবং জনগনের সেবা করেই বাকিটা জীবন পার করতে চান বিশিষ্ট ব্যবসায়ী  সমাজসেবক  আলহাজ্ব মতিউর রহমান মতি।

শেয়ার করুন

0 facebook: