Saturday, December 3, 2016

পার্বতীপুরে বয়স্ক ও বিধবা ভাতাভোগীর ৭ লক্ষাধিক টাকা আত্নসাতের অভিযোগ

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর)
পার্বতীপুরে আজ শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ১৮১ জন প্রতিবন্ধি, বয়স্ক ও বিধবা ভাতাভোগীর টাকা আতœসাতের অভিযোগ বিষয়ে গণতদন্ত অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত এ গণতদন্তে ১২৬ জন ভাতাভোগী অংশগ্রহন করে। স্থানীয় সাংবাদিক ও আওয়ামী লীগের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে উপস্থিত ভাতাভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট তাদের জবানবন্দি দেন।
পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার মাহামুদুর রহমান জানান, ১৫ জন ভাতাভোগী তাদের লিখিত জবানবন্দিতে অতিরিক্ত কম টাকা পাওয়ার কথা স্বীকার করেছেন। অপরদিকে ১১১ জন ভাতাভোগী সম্পূর্ন  টাকা পাওয়ার কথা স্বীকার করলেও তাদের জবানবন্দিতে অসংলগ্নতা পাওয়া গেছে। বেশিরভাগ ভাতাভোগীই তাদের জবানবন্দিতে ব্যাংক কর্মকর্তার নিকট থেকেই ভাতার টাকা পেয়েছেন বলে উলে¬খ করেন। এছাড়া ৫৫ জন ভাতাভোগী  গণতদন্তে আসেনি। তাই পরবর্তীতে মাঠ পর্যায়ে গিয়ে তাদের জবানবন্দি গ্রহনের পর সার্বিক বিষয় পর্যালোচনা করে তদন্ত প্রতিবেদন তৈরি করা হবে। এখনও কাউকে দোষী সাব্যস্ত করা যাবেনা। 
উলে¬খ্য, গত ২১ নভেম্বর বেলাইচন্ডী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ রাজার বাসার আঙ্গিনায় ১৮১ জন ভাতাভোগীকে ভাতা প্রদানের অনুষ্ঠান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা উদ্ভোধন করে চলে আসার পর সাবেক চেয়ারম্যান ও সমাজ সেবা কর্মকর্তা রোকোনুজ্জামানের উপস্থিতিতে ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীগণ ভাতাভোগীদের ভাতার টাকা প্রদান করেন। পরের দিন গোটা ইউনিয়নে গুঞ্জন ওঠে যে, ১৮১ জন ভাতাভোগীর কাছ থেকে ৭ লক্ষাধিক টাকা কেটে নেয়া হয়েছে। বিষয়টি স্থানীয় সাংসদ ও মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি) জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্ত করে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। 

শেয়ার করুন

0 facebook: