Wednesday, January 11, 2017

পাংশার উন্নয়ন মেলা পরিদর্শন করলেন জনস্রোতের নির্বাহী সম্পাদক শারমিন ইসলাম

পাংশার উন্নয়ন মেলা পরিদর্শন করলেন  জনস্রোতের নির্বাহী সম্পাদক শারমিন ইসলাম
নিজস্ব প্রতিবেদক  ॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক পর্যায়ে জনগণের সামনে তুলে ধরার উদ্দেশ্যে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা সোমবার ৯ জানুয়ারী উদ্বোধন করা হয়েছে। মেলার শেষ দিনে পাংশার উন্নয়ন মেলা পরিদর্শন করেন – জনস্রোতের নির্বাহী সম্পাদক শারমিন ইসলাম । এ সময় তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন ও মেলায় আগত দরশনাথিদের সাথে কুশল বিনিময় করেন । উল্লেখ্য এ মেলা ৯ জানুয়ারি শুরু হয় এবং আজ ১১ জানুয়ারি শেষ হয় ।

পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ বিকালে আলোচনা সভায় আনুষ্ঠানিক ভাবে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত

পাংশা ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন।  উদ্বোধনী দিনে সোমবার বেলা ১১টার দিকে বর্ণাঢ্য র‌্যালী ও বিকালে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উন্নয়ন মেলা ঘিরে সকাল থেকেই উপজেলা পরিষদ চত্বরে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। ব্যাংকসহ সরকারী ও বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মিলন মেলায় পরিণত হয় উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত উন্নয়ন মেলা।
জানা যায়, বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে ব্যানার, ফেস্টুন ও বাদ্যযন্ত্রসহকারে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি পাংশা শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এনজিও দিশা কর্তৃক সৌজন্যমূলক ভাবে দেয়া কাগজের তৈরী ক্যাপ র‌্যালীতে অংশ নেয়া সকলের মাথায় শোভা পায়।
বিকালে পাংশার এসিল্যান্ড ও ভারপ্রাপ্ত ইউএনও মোঃ রাশেদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা থানার অফিসার ইনচার্জ এস.এম শাহজালাল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইমদাদুর রহমান তালুকদার ও উপজেলা কৃষি অফিসার জেসমিন আক্তার বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস। বিকালে উদ্বোধন শেষে অতিথিবৃন্দ সকল স্টল পরিদর্শন করেন। শেষে পাংশা শিল্পকলা একাডেমীর শিল্পীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে। উদ্বোধন অনুষ্ঠানে সরকারী ও বেসরকারী দপ্তরের কর্মকর্তবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
জানা যায়, উন্নয়ন মেলায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, শিক্ষা অফিস, নির্বাচন অফিস, ইসলামিক ফাউন্ডেশন, পল্লী উন্নয়ন অফিস, যুব উন্নয়ন অফিস, একটি বাড়ী একটি খামার অফিস, যৌথভাবে-সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক, পূবালী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ও কর্মসংস্থান ব্যাংক, পাংশা পৌরসভা, এনজিও দিশা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, পাংশা থানা, এলজিইডি, কৃষি, খাদ্য, হিসাব রক্ষণ, পল্লী বিদ্যুৎ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরসহ সরকারী-বেসরকারী দপ্তরের ৩৫টি স্টল বসেছে।











শেয়ার করুন

0 facebook: