Saturday, February 11, 2017

কনসার্ট ফর খাদিজা

রাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর)

পার্বতীপুরের মেধাবী ছাত্রী খাদিজা আক্তারের জীবন বাঁচাতে গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় স্থানীয় পৌরসভা স্টেডিয়ামে দেশের বরণ্যে কন্ঠশিল্পীদের নিয়ে একটি চ্যারিটি কনসার্ট অনুষ্ঠিত হয়েছে। এই কনসার্টে যেসব খ্যাতনামা সংগীতশিল্পী ও চিত্র তাঁরাকারা ছিলেন তাদের মধ্যে তানজিন সারোয়ার, এফএ সুমন, কিশোর পলাশ, শারমিন দিপু, প্রমিদ, ঝিলিক বাবু, চিত্র নায়ক ফাহিম চৌধুরী ও মডেল তারকা বন্যা। আর্ত মানবতার সেবায় এসব শিল্পী ও চিত্র তারকা এই চ্যারিটি কনসার্টে কোন রকম সম্মানী ছাড়াই সংগীত ও অভিনয় পরিবেশন করেন। কনসার্ট উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান, মডেল থানার অফিসার ইনর্চাজ মোস্তাক আহাম্মেদ, রেল থানার অফিসার ইনর্চাজ গোলাম মোস্তফা, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক, ইয়ংস্টার ক্লাবের সভাপতি আমজাদ হোসেন ও স্থানীয় সাংবাদিকবৃন্দ প্রমুখ। খাদিজা কনসার্ট মঞ্চে তিনি বক্তব্যদানকালে হতদরিদ্র ও মেধাবী ছাত্রী খাদিজা আক্তারের সুচিকিৎসায় যারা এ অনুষ্ঠানের আয়োজন করেছেন এবং যারা অংশগ্রহণ করেছে তাদের সকলকেই তিনি অভিনন্দন জানান। সেই সাথে মানবতার সেবায় উদ্বুদ্ধ হয়ে যারা খাদিজা আক্তারের চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়েছেন তাদেরও তিনি প্রশংসা করেন। 

প্রসঙ্গতঃ উপজেলার খোলাহাটী ডিগ্রী কলেজের ডিগ্রী প্রথম বর্ষের মেধাবী ছাত্রী খাদিজার দুটি কিডনি নষ্ট হয়ে গেছে। কিডনি প্রতিস্থাপন করতে খরচ লাগবে অন্তত ১২ লাখ টাকা। পিতৃহীন হতদরিদ্র খাদিজার পরিবারের পক্ষে এত বিপুল পরিমাণ অর্থের যোগান দেয়া সম্ভব নয়। ফলে খাদিজার অসহায়ত্বের কথা বিবেচনা করে খোলাহাটী ডিগ্রি কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও জনপ্রতিনিধিরা এগিয়ে আসেন। এরই ধারাবাহিকতায় একটি অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপনে হেল্প এ্যাসোসিয়েশন এবং ছাত্র একতা পরিষদনামে দুটি সংগঠনের নেতৃত্বে এ চ্যারিটি শো অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের বিপুলসংখ্যক সুহৃদ লোকজনের সমাগম হয়। 

উল্লেখ্য, উপজেলা পলাশবাড়ী ইউনিয়নের মৃত মহসীন আলীর কণ্যা খাদিজা আক্তার বর্তমানে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বাঁচার আকুতি জানাচ্ছে।



শেয়ার করুন

0 facebook: